শনিবার সকালে বহু যাত্রী আইআরসিটিসি (IRCTC) ওয়েবসাইটে টিকিট বুকিং করতে গিয়ে সমস্যায় পড়েছেন। ব্যবহারকারীরা অভিযোগ করেছেন যে ওয়েবসাইটটি ঠিকঠাক কাজ করছিল না এবং বুকিং করতে ব্যার্থ হয়েছেন একটা বড় অংশের মানুষ। তাদের মধ্যে কেউ কেউ সোশ্যাল মিডিয়ায় স্ক্রিনশট শেয়ার করেছেন। উৎসবের ভিড়ের মধ্যে এই বিভ্রাটের কারণে অনেক যাত্রী টিকিট কেটে ভ্রমণের পরিকল্পনা করতে পারেননি।
ডাউনডিটেক্টরের প্রতিবেদনে নিশ্চিত করা হয়েছে যে আইআরসিটিসি ওয়েবসাইট এবং অ্যাপে বিভ্রাট দেখা দিয়েছে। বিভ্রাট ট্র্যাকিং পোর্টাল অনুসারে, সকাল ১০:০১ টায় প্রায় ১৮০ জন ব্যবহারকারী সমস্যার রিপোর্ট করেছেন। এই সময়ের মধ্যে ৫২% ব্যবহারকারী মোবাইল অ্যাপে এবং ৪৫% ব্যবহারকারী ওয়েবসাইটে লগ ইন বা বুকিংয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন। ব্যবহারকারীরা উল্লেখ করেছেন যে গত কয়েকদিন ধরে তৎকাল বুকিংয়ের সময় এ ধরনের সমস্যা লক্ষ্য করা গেছে।
আইআরসিটিসি এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক বিবৃতি জারি না করলেও ব্যবহারকারীদের তাদের উদ্বেগ বা অভিযোগ নথিভুক্ত করার জন্য https://equery.irctc.co.in/irctc_equery/
লিঙ্ক ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। ব্যবহারকারীরা তাদের নিবন্ধিত মোবাইল নম্বর বা ইমেল আইডি ব্যবহার করে অভিযোগ জমা দিতে পারবেন।
রেলওয়ে বড় উৎসব, দীপাবলি এবং ছট উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে যাত্রীদের চাপ সামাল দেওয়ার জন্য ১২,০০০-এরও বেশি বিশেষ ট্রেন পরিচালনা করেছে। নয়াদিলি, আনন্দ বিহার টার্মিনাল, পুনে, মুম্বই ও বেঙ্গালুরু সহ প্রধান স্টেশনগুলোতে যাত্রীদের জন্য হোল্ডিং এরিয়া এবং অন্যান্য সুবিধা রাখা হয়েছে। রেলওয়ে যাত্রীদের সংযত থাকার এবং ভ্রমণ-সম্পর্কিত তথ্য সরকারী চ্যানেলগুলির মাধ্যমে পর্যবেক্ষণ করার অনুরোধ করেছে।